মেনু নির্বাচন করুন
পাতা

দর্শনীয় স্থান

ভোমরা হবে দেশের অন্যতম শ্রেষ্ঠ স্থল বন্দর: সাতক্ষীরায় নৌ পরিবহন মন্ত্রী

 

 

শনিবার সকালে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর পরিদর্শনের পর সেখানকার শ্রমিক ফেডারেশন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন মন্ত্রী শাহজান খান বলেছেন, পদ্মা সেতুতে বিশ্ব ব্যাংক এক ডলারও বিনিয়োগ করেনি। অথচ সরকারকে বেকায়দায় ফেলার জন্য একটি মহলের ইন্ধনে বিশ্ব ব্যাংক দুর্নীতির অভিযোগ তুলে চুক্তি বাতিল করেছে। আওয়ামী লীগ দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। বরং দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন। দুর্নীতির দায়ে বিএনপি নেত্রী খালেদা জিয়ার দু’ছেলে আজ দেশ ছাড়া।

তিনি আরও বলেন, আগামী বছরের মধ্যে ভোমরা বন্দরে পুলিশ ক্যাম্প স্থাপন, ট্রাক-শ্রমিকদের বসার জন্য যাত্রী ছাউনি নির্মাণসহ বন্দরের উন্নয়নে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে। ২০২১ সালের মধ্যে ভোমরা স্থল বন্দরের চেহারা পাল্টে যাবে। ভোমরা হবে দেশের অন্যতম শ্রেষ্ঠ স্থল বন্দর। ভোমরা স্থল বন্দরের রয়েছে অপার সম্ভাবনা। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে সরকার দেশকে এগিয়ে নিচ্ছে। এর আগে নৌ পরিবহন মন্ত্রী ভোমরা স্থল বন্দরে নির্মাণাধীন ওয়ার হাউজ পরিদর্শন করেন। এছাড়া বন্দরের স্কেলিং ও গোডাউন পরিদর্শন করে বন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাদেশ স্থল বন্দর শ্রমিক ফেডারেশনের ভোমরা শাখার সভাপতি এবাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহমেদ, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, প্রচার সম্পাদক ও সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, মোস্তাফিজুর রহমান নাসিম ও আব্দুস সাত্তার জুয়েল।

ইছামতি নদী

ইছামতি নদী বাংলাদেশ ও ভারতের সীমানা নির্ধারন করেছে। এই নদী দেখতে অনেক পর্যাটক আসেন।

ছবি



Share with :

Facebook Twitter